মনে রেখো
- অস্ফুট কলিকা ০৪-০৫-২০২৪

মনে রেখ, সেইদিন গাঢ় রাতে
শত পরিকল্পনা এটে, শুধুই চক্ষুবুজের জন্য
অনেক পরিশ্রমে হেসে, দিনক্ষণ শেষে
তোমার সাথে প্রথম ক্লান্তিযাপন, প্রেমের প্রভাতে

মনে রেখ, তোমারি আচল পেতে
মধ্যরাত্তিরে ডিসেম্বরের শিশির ভেজা ঘাসে
বসেছিলাম দুজন, দুজনার দিকে তাকিয়ে জানিনে কতক্ষন
সেই রাতে ছিল শুধুই নিস্তব্ধতা, আর ছিল দুজনার নিশ্বাস পতন

মনে রেখ, কি সুন্দর ছিল সে দিনগুলি
যখন শুনেছিলাম প্রথম তোমার লজ্জামাখা বুলি
প্রথম দেখেছিলাম যখন আড়চোখে তাকিয়ে লজ্জা দেওয়া
সেই তখনি হতে মোর জীবনে স্বপ্নে ভরে উঠেছিল কত পাওয়া না পাওয়া

মনে রেখ, মনে রেখেছ কি সে সবে
তুমি অন্যের হয়ে আছ এখন সে কবে
পাওয়া না পাওয়ার স্বপ্ন হয়ে গেল না পাওয়ার আখ্যানে
তুমি এখন সুশোভিত হয়ে ঘুরে বেড়াও সৌরভ বৃদ্ধি কর অন্যের উদ্যানে

--- ২৭/০৬/২০১৪, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।